1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
দক্ষিণ হালিশহরে একাডেমি কাপের ওয়াম -আপ ফুটবল ম্যাচে সিনিয়র টিম ৪-০গোলে জয়ী. গাজীপুর জেলা জাসাস এর সদস্য সচিব সোহেল মন্ডলের ১ম মৃত্যুবার্ষিকী পালিত. বটিয়াঘাটায় নবাগত সহকারী কমিশনার (ভূমি) শরীফ শাওনের যোগদান ঝিনাইগাতীতে ত্রাণসামগ্রী বিতরণ করেন ত্রাণ মন্ত্রালয়ের মাননীয় উপদেষ্টা ফারুক-ই-আজম।  বরগুনায় একাধিক মামলার সাজাপ্রাপ্ত আসামী আল আমিন গ্রেফতার চট্টগ্রাম মডেল স্কুল’র শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশ ওমর কিন্ডার গার্ডেন স্কুলে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিক ও শেরপুর জেলা আঃ লীগের সা:সম্পাদক এড: চন্দন কুমার আটক। বরগুনায় জমকালো আয়োজনে কালবেলার ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গোপালগঞ্জে কালবেলা’র তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত

গোবিন্দগঞ্জে রাতের আঁধার বর্গা চাষীর আলু চারা উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০২৪
  • ৩৫৮ জন দেখেছেন

হারুন অর রশিদ,বিশেষ প্রতিনিধি:গাইবান্ধার গোবিন্দগঞ্জে বর্গা চাষী ওমর ফারুকের ৪৪ শতাংশ জমির আলুর চারা রাতের আঁধারে উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা। এতে বর্গা চাষী ফারুকের প্রায় নব্বই হাজার টাকার ক্ষতি হয়েছে। গত রবিবার রাতে উপজেলার শাখাহার ইউনিয়নের সীমান্তবর্তী এলাকায় জয়পুরহাট জেলার কালাই উপজেলার মাত্রাই ইউনিয়নের শিবসমুদ্র গ্রামের সন্নিকটে অবস্থিত বর্গাচাষী ফারুকের আলুর চারা উপড়ে ফেলে দুর্বৃত্তরা। বর্গাচাষী ফারুক জয়পুরহাট জেলার কালাই উপজেলার মাত্রাই ইউনিয়নের শিবসমুদ্র গ্রামের বাসিন্দা।

বর্গাচাষি ফারুক জানান, এবছর আলু চাষের জন্য ৪৪ শতাংশ জমি বর্গা পত্তন নেন। এনজিও থেকে ঋণ নিয়ে তিনি জমি পত্তন নেন এবং আলু চাষ করেন। সবেমাত্র ফলন আলুর ফলন শুরু হয়েছে। এবছর আলুর বাম্পার ফলনের আশা এবং অধিক লাভবান হওয়ার জন্য তিনি আলু চাষ করেন। অজ্ঞাত দুর্বৃত্তরা রবিবার রাতের আঁধারে তার ৪৪ শতাংশ জমির
মধ্যে প্রায় ৪১ শতাংশ জমির আলু চারা উপড়ে ফেলেছে। সোমবার সকালে জমি দেখতে গেলে তিনি তার বর্গাকৃত জমির আলু চারা উপড়ে ফেলা অবস্থায় দেখতে পান। এতে বর্গাচাষী ফারুকের প্রায় নব্বই হাজার টাকার ক্ষতি হয়েছে বলে জানান। এমন ঘটনায় এলাকার অন্যান্য কৃষকের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মাত্রাই ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য বলেন, সকালে ফারুক আমাকে এসে তার বর্গাকৃত পত্তনি জমির আলু চারা উপড়ে ফেলার কথা বললে আমি লোকজনসহ সরেজমিনে গিয়ে দেখি পুরো জমির আলু চারা উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা।

শেয়ার করুন

আরো দেখুন......